সোমবার, ০৮ মার্চ ২০২১, ০১:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
দেবীদ্বার সবুজের বুকে হলুদ রাঙ্গা হাসি দেবীদ্বারে ‘নিজেরা করি’ সংস্থার উদ্যোগে ভূমিহীন ও দরিদ্র জনগোষ্ঠীকে করোনা ভ্যাকসিন গ্রহনে উদ্ভূদ্ধ করণ ও বিনামূল্যে নিবন্ধন করে যাচ্ছে দেবিদ্বারে মুজাক্কির হত্যাসহ সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদের কর্মবিরতি দেবিদ্বার উপজেলা পরিষদ উপ- নির্বাচনে নৌকা’র বিশাল ব্যাবধানে আবুল কালাম আজাদ বিজয়ী সুষ্ঠ নির্বাচনের দাবীতে বিএনপি প্রার্থী তারেক মুন্সীর সংবাদ সম্মেলন নৌকার পক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের প্রচার- প্রচারনা নৌকার প্রার্থী কালামের মতবিনিময় সভায় সাংবাদিকদের সহযোগীতা ও পরামর্শ কামনা নেশার টাকার জন্য মুরাদনগরে স্বামীর হাতে স্ত্রী খুন দেবিদ্বারে বিয়ের প্রলোভনে কিশোরী অন্তঃসত্বা; পিতৃত্বের দাবীতে আদালতে মামলা মুরাদনগরে বিয়ের প্রলোভন দেখিয়ে বিধবাকে ধর্ষন
দেবিদ্বারে ৫ টাকার জিবি বেড়ে ৮০ টাকা,সিএনজি চালকদের প্রতিবাদ।

দেবিদ্বারে ৫ টাকার জিবি বেড়ে ৮০ টাকা,সিএনজি চালকদের প্রতিবাদ।

সাহিদ ইসলামঃ

দেবিদ্বার উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের কালিকাপুর, ফতেহাবাদ টু এগারগ্রাম সড়কে হঠাৎ করেই নির্ধারিত ৫ টাকার বিপরিতে (৮০)টাকা জিবি আদায়ের প্রতিবাদে সিএনজি ও ইজিবাইক চলাচল বন্ধ করে মানববন্ধন করেছে প্রতিবাদকারী চালকরা। এর কারনে এই রোডে সাময়িক গাড়ি চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পরেছে সাধারণ যাত্রীরা।
এবিষয়ে সরোজমিনে গিয়ে জানা যায়,আগে কালিকাপুর হতে এগারগ্রাম ভায়া ফতেহাবাদ রোডে কালিকাপুরে লাইনম্যানের জন্য মাত্র ৫ টাকা জিবি তোলা হত। কিন্ত বর্তমানে কালিকাপুরে ৩০,ফতেহাবাদে ৩০ এবং এগারগ্রামে ২০ টাকা মোট দৈনিক ৮০ টাকা জিবি আদায় করা হচ্ছে এবং এর বিপরিতে বলা হচ্ছে নতুন করে এগুলি উপজেলা প্রশাসন ইজারা দিয়েছে তাই এই ইজারা নেওয়া হচ্ছে।
এ ব্যাপারে এই রোডের চালকদের দাবি হল, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারনে এমনিতেই আমরা যাত্রী পরিবহনে স্বাস্থ্য বিধিনিষেধ মানতে হচ্ছে,অন্যদিকে রোডের ভাঙ্গাচোরা বেহাল অবস্থায় যাত্রীও কম। আর এই সময়ে যদি এই অতিরিক্ত জিবির বোঝা আমাদের উপর চাপিয়ে দেওয়া হয় তবে আমরা প্রায় ২০০ চালক পরিবার পথে বসা ছাড়া আর কিছুই করার থাকবে না। তাই আমরা বর্তমান পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এই বর্ধিত জিবি আদায় বন্ধ করার জন্য মানববন্ধন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করেছি। আমাদের দাবি মানা না হলে আমরা আরো কঠোর আন্দোলন যেমন লাগাতার গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া ও অনশনের মত কর্মসূচি নিতে পারি।
এই বিষয়ে ফতেহাবাদ ষ্ট্যান্ডের ইজারাদার ফকরুল ইসলাম খন্দকার জানান,প্রথমে ত্রিশ টাকা করা হলেও এখন প্রতিটিতে ২০ টাকা করে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে আমরা যেহেতু সরকারিভাবে নিয়ম মেনে ইজারার টাকা এবং সাথে ভ্যাট-ট্যাক্স দিয়ে এসেছি সেহেতু আমাদের টাকা তুলতে আমরা জিবি নিতেই হবে। এখন সরকারি কোন সিদ্ধান্ত হলে অবশ্যই আমরা তা মেনে নেব,এবং প্রয়োজনে আমরা উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের সাথে বসে আলাপ আলোচনা করে একটি শান্তিপূর্ণ সিদ্ধান্তে পৌঁছাতে পারব বলে মনে করছি।

সংবাদটি ভালো লাগলে সোসাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সত্ব : সকালের বাংলাদেশ কতৃক সংরক্ষিত । 
Desing & Developed BY:মাহফুজ মিডিয়া লিমিটেড -01846-764625