শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:৪১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লার দেবিদ্বারে ধান ক্ষেতে যুবকের লাশ! সম্মেলনের এক বছর পর কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের পুর্নাঙ্গ কমিটির অনুমোদন ৫ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ করলো স্কুল কমিটির সভাপতি! ম্যারাডোনার সম্পদ নিয়ে স্ত্রী-বান্ধবীদের দ্বন্দ্ব শুরু মাস্ক না পরলেই জরিমানা ৫০০,অবস্থার পরিবর্তন না হলে হতে পারে জেল ইসি ঘোষিত ২৫ পৌর নির্বাচনেও অংশ নেবে বিএনপি-২৩টিতে প্রার্থী চুরান্ত করোনাভাইরাসের ৩ কোটি ভ্যাকসিন বিনামূল্যে দেবে সরকার ডিসেম্বরের মাঝামাঝি সময়ে দেশে আসছে বড় ধরনের শৈত্যপ্রবাহ ৯৯৯-এর জরুরি সেবা আরও ত্বরান্বিত করতে বগুড়া জেলা পুলিশে সংযোজন হলো নতুন তিনটি গাড়ি দুই শিশুকে বলাৎকার: ২ মাদরাসা শিক্ষক গ্রেপ্তার
কুমিল্লার দেবিদ্বারে সওজ’র তৈরী ‘মরণ ফাঁদ’ খ্যাত ‘ড্রেন’ করছে পঙ্গু; কেড়ে নিচ্ছে প্রাণ!

কুমিল্লার দেবিদ্বারে সওজ’র তৈরী ‘মরণ ফাঁদ’ খ্যাত ‘ড্রেন’ করছে পঙ্গু; কেড়ে নিচ্ছে প্রাণ!

সাহিদ ইসলামঃ
কুমিল্লা- সিলেট আঞ্চলিক মহাসড়কের পাশে ,দেবিদ্বার এলাকায় ‘সড়ক ও জনপদ বিভাগ’ (সওজ) কর্তৃক সড়কের পাশে পাকা ড্রেনের উপর তৈরী করা স্লাব (ঢাকনা)গুলো এখন ‘মরণ ফাঁদে পরিনত। যাত্রী ও পথচারিরা দূর্ঘটনায় হচ্ছে পঙ্গু, কেড়ে নিচ্ছে প্রাণ। নিম্নমানের সামগ্রী দিয়ে ড্রেনের উপর বসানো স্লাবগুলো বছর ঘুরে না আসতেই অধিকাংশ ভেঙ্গে গেছে। ভাঙ্গা গর্তে পড়ে হতাহতের ঘটনা এখন নিত্য দিনের আর্তনাদ। গত বুধবারেও (১৪ অক্টোবর) প্রাণ কেড়ে নিয়েছে জাভেদ পাঠান(২২) এক যুবকের। সে মোটর সাইকেল যোগে নিউমার্কেট থেকে, থানা গেইট সংলগ্ন তার নিজ বাসায় যাওয়ার পথে, ৩টি সিএনজি চালিত অটোরিক্সা এক সাথে ওভারটেক করার সময়, জাভেদ তার মোটর সাইকেল নিয়ে পাশকেটে যেতে চাইলে নিয়ন্ত্রণ হারিয়ে থানার সামনে স্লেব ভাঙ্গা একটি গর্তে পড়ে ঘটনাস্থলেই মারা যান। তার পরও প্রশাসনের নেই কোন তদারকী।
মহাসড়কের ,দেবিদ্বার জেলাপরিষদ’র ডাক বাংলোর কর্ণার থেকে ,দেবিদ্বার রেয়াজ উদ্দিন মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সীমানা প্রাচীরের পাশ ঘেঁসে, থানা, সরকারী প্রাথমিক বিদ্যালয়, মসজিদ মার্কেট, কেন্দ্রীয় জামে মসজিদ, সাবরেজিষ্টার অফিস এবং ,দেবিদ্বার ইসলামিয়া ফাজিল মাদ্রাসা রোডের মাথা পর্যন্ত সওজ কর্তৃক তৈরী পাকা ড্রেনের উপর স্লেবগুলো অধিকাংশই ভেঙ্গে গেছে। ভাঙ্গা স্লাবের গর্তে পড়ে প্রায় প্রতিদিনই ছোট বড় যানবাহন ও যাত্রী, পথচারিরা ক্ষতিগ্রস্থ হচ্ছেন, এতে যানজটের দূর্ভোগও যুক্ত হচ্ছে। দেখার যেন কেউ নেই।
বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ¦ মো. নজরুল ইসলাম সরকার বলেন, এ সড়কটি খুবই ব্যস্ততম, ,দেবিদ্বার নিউমার্কেট থেকে থানা গেইট এলাকা পর্যন্ত মূল সড়কের বাহিরে ফুটপাতের জায়গাটুকুও নেই, দু’টি গাড়ি পারাপারই ঝুকিপূর্ণ। তার উপর নিয়ন্ত্রণহীনভাবে চলছে শত শত অবৈধ সিএনজি চালিত অটোরিক্সা। চলমান দূর্ঘটনা উপসম করতে নিউমার্কেট থেকে থানা গেইট পর্যন্ত সড়কের উপর থেকে কাঁচাবাজার উচ্ছেদ, দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং পয়নিষ্কাসনের ড্রেন ও ফুটপাত নির্মানে প্রয়োজনীয় জমি অধিগ্রহন খুবই জরুরী।
ড্রেন ও স্লাব নির্মানের বিষয়ে সড়ক ও জনপদ বিভাগ কুমিল্লা’র নির্বাহী প্রকৌশলী ড. মোহাম্মদ আহাদ উল্লাহ জানান, সড়কের পাশে আর,পি উচ্চ বিদ্যালয় থেকে থানা গেইট পর্যন্ত নির্মিত পাকা ড্রেনের উপর স্লাব নির্মাণ সড়ক ও জনপদ বিভাগ করেনি, করেছে ,দেবিদ্বার পৌর সভা। ভাঙ্গা স্লাবের গর্তে পড়ে হতাহতের ঘটনাটি জানা ছিলনা। তার পরও ভাঙ্গা স্লাবগুলো দ্রুত সংস্কার করে দেয়া হবে। অপর দিকে ,দেবিদ্বার পৌর সভার সহকারী প্রকৌশলী জোবায়দা বেগম জানান, ড্রেন নির্মাণ করেছে সওজ কর্তৃপক্ষ, পৌর সভা করেনি। যেহেতু জনদূর্ভোগটি ভোগ করছে ,দেবিদ্বারবাসী, তাই পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ভাঙ্গা স্লাবগুলো পৌরসভার অর্থায়নে আজ থেকে নির্মাণে উদ্যোগ নেয়া হয়েছে।
এব্যপারে ,দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক রাকিব হাসান একই কথা জানালেন, সড়ক ও জনপদ কর্তৃক সড়ক সংস্কারের সময় ড্রেন ও ড্রেনের উপর স্লাবগুলো তারাই করেছেন। দূর্ঘটায় একজন মৃত্যুর পর পৌরসভার উদ্যোগে স্লাবগুলো পৌরসভার অর্থায়নে সংস্কারের উদ্যোগ নিয়েছি।

সংবাদটি ভালো লাগলে সোসাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সত্ব : সকালের বাংলাদেশ কতৃক সংরক্ষিত । 
Desing & Developed BY:মাহফুজ মিডিয়া লিমিটেড -01846-764625