শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লার দেবিদ্বারে ধান ক্ষেতে যুবকের লাশ! সম্মেলনের এক বছর পর কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের পুর্নাঙ্গ কমিটির অনুমোদন ৫ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ করলো স্কুল কমিটির সভাপতি! ম্যারাডোনার সম্পদ নিয়ে স্ত্রী-বান্ধবীদের দ্বন্দ্ব শুরু মাস্ক না পরলেই জরিমানা ৫০০,অবস্থার পরিবর্তন না হলে হতে পারে জেল ইসি ঘোষিত ২৫ পৌর নির্বাচনেও অংশ নেবে বিএনপি-২৩টিতে প্রার্থী চুরান্ত করোনাভাইরাসের ৩ কোটি ভ্যাকসিন বিনামূল্যে দেবে সরকার ডিসেম্বরের মাঝামাঝি সময়ে দেশে আসছে বড় ধরনের শৈত্যপ্রবাহ ৯৯৯-এর জরুরি সেবা আরও ত্বরান্বিত করতে বগুড়া জেলা পুলিশে সংযোজন হলো নতুন তিনটি গাড়ি দুই শিশুকে বলাৎকার: ২ মাদরাসা শিক্ষক গ্রেপ্তার
দেবিদ্বারের মোহাম্মদপুরে হাজার হাজার নেতা-কর্মী আর সাধারণ মানুষের ভালোবাসায় আ’লীগ নেতা অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদ চিরশায়ীত

দেবিদ্বারের মোহাম্মদপুরে হাজার হাজার নেতা-কর্মী আর সাধারণ মানুষের ভালোবাসায় আ’লীগ নেতা অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদ চিরশায়ীত

সাহিদ ইসলামঃ
কুমিল্লায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদ চলে গেলেন না ফেরার দেশে। তিনি কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি এবং ডাকসুর সাবেক সিনেট সদস্য ছিলেন। বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টায় ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যুবরণ করেন।
শুক্রবার বিকেলে নিজ গ্রাম দেবিদ্বার উপজেলার মোহাম্মদপুর পিতার নামে প্রতিষ্ঠিত মোহাম্মদপুর সেরাজুল হক কলেজ মাঠে অনুষ্ঠিত প্রয়াত নেতার দ্বিতীয় জানাযায় হাজার হাজার মানুষের ঢল আর অফুরন্ত ভালোবাসায় সিক্ত করে ফুলে ফুলে ঢেকে দিয়েছেন নেতার কফিন।
অধ্যক্ষ এম, হুমায়ুন মাহমুদের ভাই এজাজ মাহমুদ জানান, অক্টোবর মাসের মাঝামাঝি সময়ে তার ভাই করোনায় আক্রান্ত হন। প্রথমে তাকে বারডেম হাসপাতাল এবং পরে অবস্থার অবনতি হলে স্কয়ার হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে সর্বশেষ পরীক্ষায় তার করোনা নেগেটিভ এলেও ফুসফুস ও কিডনিতে নানা জটিলতা দেখা দেয়। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১পুত্র সহ বহু রাজনৈতিক সহযোদ্ধা ও গুণগ্রাহী রেখে গেছেন।
এদিকে মরহুমের প্রথম জানাজা শুক্রবার সকাল ৯টায় ঢাকার ইস্কাটন গার্ডেন জামে মসজিদে (লেডিস ক্লাবের পাশে) পরে তাকে মোহাম্মদপুর নিজ গ্রামে দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।
এম হুমায়ুন মাহমুদের মৃত্যুতে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, আ’লীগ চট্রগ্রাম বিভাগীয় সংগঠক শেখ ফজলুল হক সেলিম, ব্রাক্ষণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য র,আ,ম ওবায়দুল মোক্তাদির চৌধূরী, কুমিল্লা-৪ দেবিদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, একই আসনের সাবেক এমপি ও মন্ত্রী এ,বিএম গোলাম মোস্তফা, সাবেক শিল্প মন্ত্রী দিলিপ বড়ুয়া, সাবেক এমপি ও উপমন্ত্রী, আ’লীগ কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য এ,এফ,এম ফখরুল ইসলাম মূন্সী, আ’লীগ কুমিল্লা জেলা সাবেক সাধারন সম্পাদক আফজল খান। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কুমিল্লা জেলা সভাপতি এ,বি,এম আতিকুর রহমান বাশার, সাধারন সম্পাদক কমরেড পরেশ কর, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন, সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টর, কুমিল্লা উত্তর জেলা আ’লীগৈ সাবেক সাধারন সম্পাদক আলহাজ¦ মো. জাহাঙ্গীর আলম সরকার, ন্যাপ নেতা ও বীর গেরিলা মুক্তিযোদ্ধা মুস্তাকুর রহমান ফুল মিয়া, ন্যাপ কুমিল্লা উত্তর জেলা সভাপতি সফিকুল ইসলাম সিকদার, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ জয়নুল আবেদীন ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মাস্টার, ন্যাপ উপজেলা সভাপতি অনিল ঠাকুর ও সাধারণ সম্পাদক মমিনুর রহমান বুলবুল, সিপিবি দেবিদ্বার উপজেলা সভাপতি আব্দুল ওয়াদুদ ও সাধারন সম্পাদক সৈয়দ খলিলুর রহমান বাবুল আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় সভাপতি আলহাজ¦ হুমায়ুন কবির, কুমিল্লা জেলা যুব ইউনিয়ন সভাপতি একেএম মিজানুর রহমান কাউছার গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।
জানাযার পূর্বে প্রয়াত নেতার স্মৃতিচারণ করেন, কুমিল্লা-৪ দেবিদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সাবেক সাধারন সম্পাদক আলহাজ¦ মো. জাহাঙ্গীর আলম সরকার, কুমিল্লা উত্তর জেলা আ’লীগ সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টর, দেবিদ্বার উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ জয়নুল আবেদীন ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মাস্টার, সাংগঠনিক সম্পাদক এ,কে,এম সফিকুল আলম কামাল, সদস্য ও ঢাকা গ্রুপের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, সদস্য লুৎফর রহমান বাবুল, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য পার্থ সারথি দত্ত, দেবিদ্বার পৌর আ’লীগ সভাপতি আবুল কাসেম চেয়ারম্যান, বিএনপি নেতা নজরুল ইসলাম সরকার, যুবলীগ কুমিল্লা উত্তর জেলা আহবায়ক বাহাউদ্দিন বাহার, ছাত্রলীগ দেবিদ্বার উপজেলা আহবায়ক মো. ইকবাল হোসেন রুবেল প্রমূখ। জানাযায় ইমামতি করেন, নাগাইশের গদীনিশীন পীর সাহেব মাওলানা মোস্তাক ফয়াজী।
আলোচকরা বলেন, তিনি একজন দেশপ্রেমিক রাজনীতিক ছিলেন। দেবীদ্বার ও কুমিল্লা উত্তর জেলা আ’লীগকে সু-সংগঠিত করতে এবং বিভিন্ন অ্গং সংগঠনগুলো সচল করতে বলিষ্ঠ ভূমিকা রাখেন। আপাদমস্তক ছিল আওয়ামী রাজনৈতিমনা হুমায়ুন মাহমুদ এর জীবন।

সংবাদটি ভালো লাগলে সোসাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সত্ব : সকালের বাংলাদেশ কতৃক সংরক্ষিত । 
Desing & Developed BY:মাহফুজ মিডিয়া লিমিটেড -01846-764625