শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লার দেবিদ্বারে ধান ক্ষেতে যুবকের লাশ! সম্মেলনের এক বছর পর কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের পুর্নাঙ্গ কমিটির অনুমোদন ৫ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ করলো স্কুল কমিটির সভাপতি! ম্যারাডোনার সম্পদ নিয়ে স্ত্রী-বান্ধবীদের দ্বন্দ্ব শুরু মাস্ক না পরলেই জরিমানা ৫০০,অবস্থার পরিবর্তন না হলে হতে পারে জেল ইসি ঘোষিত ২৫ পৌর নির্বাচনেও অংশ নেবে বিএনপি-২৩টিতে প্রার্থী চুরান্ত করোনাভাইরাসের ৩ কোটি ভ্যাকসিন বিনামূল্যে দেবে সরকার ডিসেম্বরের মাঝামাঝি সময়ে দেশে আসছে বড় ধরনের শৈত্যপ্রবাহ ৯৯৯-এর জরুরি সেবা আরও ত্বরান্বিত করতে বগুড়া জেলা পুলিশে সংযোজন হলো নতুন তিনটি গাড়ি দুই শিশুকে বলাৎকার: ২ মাদরাসা শিক্ষক গ্রেপ্তার
কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলায় মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলায় মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

মোহাম্মদ উল্লাহ্ ভূইয়া(সোহাগ)
————————
জনসচেতনতা না থাকায় এবং একশ্রেণির মানুষের বেপরোয়া আচরণের কারণে কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলায় আজ ১৯/১১/২০২০ ইং রোজ বৃহস্পতিবার মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।
দেবিদ্বার পৌরসভার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মাস্কবিহীন প্রতিজনকে দুইশত টাকা করে জরিমানা করা হয়েছে। এ অভিযান পরিচালনা করেন দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব রাকিব হাসান। এসময় প্রশাসনের পক্ষথেকে জনসাধারণের মধ্যে মাস্ক বিতরনও করোনা প্রতিরোধে করনীয় ও সচেতনতা বৃদ্ধি করার জন্য পরামর্শ দেন।
এখন থেকে মাস্ক ছাড়া কেউ কোনো সেবা পাবেন না। সরকারি কিংবা বেসরকারি কোনো প্রতিষ্ঠানে প্রবেশও করতে পারবেন না।শীতে করোনা বাড়তে পারে। এই আশঙ্কা থেকে সব ব্যাবসা প্রতিষ্ঠানকে ইতিমধ্যেই প্রশাসন থেকে সতর্ক করা হয়েছে।
দেবিদ্বারে মাস্ক পরার আদেশ দেয়া হলেও সাধারণ মানুষ কোন ধরনের মাস্ক ব্যবহার করবেন তার কোনো নির্দেশনা দেয়া হয়নি। আর মাস্কের দামের ব্যাপারেও নেই কোনো নীতিমালা।দেবিদ্বার বাজারে আজ থেকেই মাস্ক সংকট দেখা দিয়েছে দাম বাড়িয়ে দিয়েছে পাইকারী ব্যাবসায়ীরা,বাজারে সাধারণ সার্জিক্যাল মাস্ক এখন প্রতিটি খুচরা ৫-১০ টাকা দামে বিক্রি হয়। আর এগুলো একবারই ব্যবহার করা যায়। পাঁচ সদস্যের একটি পরিবার বাইরে বের হলে এখন দিনে ৫০ থেকে ১০০ টাকা মাস্কের পিছনে ব্যয় করতে হবে। কয়টি পরিবারের পক্ষে তা সম্ভব?
তাই মাস্কএর সিন্ডিকেট রুখতে প্রশাসনকে কঠোর ভূমিকা রাখতে হবে।
দেবিদ্বার নিউমার্কেট এলাকার রিকশাচালক মোসলেম উদ্দিন মাস্কই ব্যবহার করছেন না। তার কথা,এখন পেটের ভাত জোগাড় করাই কষ্টের, মাস্ক কিনবো কী দিয়ে? তিনি অবশ্য মনে করেন, মাস্ক পরার দরকার আছে। আর জেল জরিমানার খবরও তিনি শুনেছেন। তবে তার একটাই কথা, ‘‘আল্লায় যা করে।”

সংবাদটি ভালো লাগলে সোসাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সত্ব : সকালের বাংলাদেশ কতৃক সংরক্ষিত । 
Desing & Developed BY:মাহফুজ মিডিয়া লিমিটেড -01846-764625