রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৫:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
দেবীদ্বার সবুজের বুকে হলুদ রাঙ্গা হাসি দেবীদ্বারে ‘নিজেরা করি’ সংস্থার উদ্যোগে ভূমিহীন ও দরিদ্র জনগোষ্ঠীকে করোনা ভ্যাকসিন গ্রহনে উদ্ভূদ্ধ করণ ও বিনামূল্যে নিবন্ধন করে যাচ্ছে দেবিদ্বারে মুজাক্কির হত্যাসহ সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদের কর্মবিরতি দেবিদ্বার উপজেলা পরিষদ উপ- নির্বাচনে নৌকা’র বিশাল ব্যাবধানে আবুল কালাম আজাদ বিজয়ী সুষ্ঠ নির্বাচনের দাবীতে বিএনপি প্রার্থী তারেক মুন্সীর সংবাদ সম্মেলন নৌকার পক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের প্রচার- প্রচারনা নৌকার প্রার্থী কালামের মতবিনিময় সভায় সাংবাদিকদের সহযোগীতা ও পরামর্শ কামনা নেশার টাকার জন্য মুরাদনগরে স্বামীর হাতে স্ত্রী খুন দেবিদ্বারে বিয়ের প্রলোভনে কিশোরী অন্তঃসত্বা; পিতৃত্বের দাবীতে আদালতে মামলা মুরাদনগরে বিয়ের প্রলোভন দেখিয়ে বিধবাকে ধর্ষন
৫০ কোটি টাকা ক্ষতিপূরণের আদেশ; পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম

৫০ কোটি টাকা ক্ষতিপূরণের আদেশ; পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম

ষ্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় রাঙা পাহাড় কেটে নিশ্চিহ্ন করার ঘটনায় চট্টগ্রাম-কক্সবাজার-ঘুমধুম রেললাইন প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠানকে ৫০ কোটি টাকা ক্ষতিপূরণের আদেশ দিয়েছে পরিবেশ অধিদপ্তর। আজ বুধবার বেলা দুইটার দিকে অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন খুলশীর কার্যালয়ে শুনানি শেষে এই আদেশ দেন।
তমা কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেড, হাসান ইন্টারন্যাশনাল কোম্পানি ও বাংলাদেশ রেলওয়ের সংশ্লিষ্ট প্রকল্প পরিচালককে যৌথভাবে এই ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে। এনফোর্সমেন্ট আদালত পরিচালনার মাধ্যমে আদেশ দেওয়া হয়। এ সময় সংশ্লিষ্ট পক্ষগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন প্রথম আলোকে বলেন, ‘রেললাইন প্রকল্পের জন্য অনুমোদন না নিয়ে তমা কনস্ট্রাকশন এবং হাসান ইন্টারন্যাশনাল কোম্পানি ওই এলাকায় পাহাড় কেটেছে। লোহাগাড়ায় চুনতিতে দুটি পাহাড় নিশ্চিহ্ন করে ফেলেছে। এ জন্য রেলওয়ের সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকসহ তাদের ৫০ কোটি টাকা ক্ষতিপূরণের আদেশ দেওয়া হয়।’
চট্টগ্রামের লোহাগাড়ার চুনতিতে গত ১৪ অক্টোবর পরিবেশ অধিদপ্তর ও উপজেলা প্রশাসন যৌথভাবে অভিযান চালায়। এ সময় একটি ট্রাক জব্দ করা হয়। পরে পাহাড় কাটার অভিযোগ এনে তমা কনস্ট্রাকশন, হাসান ইন্টারন্যাশনাল ও রেলওয়েকে নোটিশ দেওয়া হয়। হাসান ইন্টারন্যাশনাল তমা কনস্ট্রাকশনের উপঠিকাদার হিসেবে কাজ করছে। আজ শুনানি শেষে এই ক্ষতিপূরণের আদেশ দেওয়া হয়।

সংবাদটি ভালো লাগলে সোসাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সকল সত্ব : সকালের বাংলাদেশ কতৃক সংরক্ষিত । 
Desing & Developed BY:মাহফুজ মিডিয়া লিমিটেড -01846-764625